প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নেট সম্পদ পতনের পর থেকে নাটকীয়ভাবে কমে গেছে, ফোর্বসের সর্বশেষ হিসাব অনুযায়ী। আপডেট করা পরিসংখ্যানে দেখা গেছে যে ডোনাল্ড ট্রাম্পের আনুমানিক মোট সম্পদ এখন $2.5 বিলিয়ন – সেপ্টেম্বর 2022 থেকে $3.2 বিলিয়ন থেকে কম।

    ডোনাল্ড ট্রাম্পের মোট সম্পদ: প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।  (এপি)
ডোনাল্ড ট্রাম্পের মোট সম্পদ: প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। (এপি)

আরও পড়ুন: নিউ ইয়র্কে ডোনাল্ড ট্রাম্প আত্মসমর্পণ করবেন কারণ আরও রিপাবলিকান তাকে সমর্থন করছেন: আপডেটগুলি

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতির সম্পদ বছরের পর বছর ধরে ওঠানামা করেছে এবং 2015 সালে যখন তিনি তার প্রথম রাষ্ট্রপতি নির্বাচনী প্রচারণা ঘোষণা করেছিলেন তখন তার সর্বোচ্চ র‍্যাঙ্কিং ছিল $4.5 বিলিয়ন। 2020 সালে, হোয়াইট হাউসের জন্য তার দ্বিতীয় বিডের সময়, তার মোট মূল্য $2.1 বিলিয়নে নেমে আসে। নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে, তার মোট সম্পদের পরিমাণ 2.5 বিলিয়ন ডলারের কাছাকাছি পৌঁছেছে।

প্রতিবেদনে দেখা গেছে যে ডোনাল্ড ট্রাম্পের সম্পদ এসেছে $730 মিলিয়ন মূল্যের গল্ফ ক্লাব এবং রিসর্ট থেকে এবং নিউইয়র্কে তার 720 মিলিয়ন ডলারের রিয়েল এস্টেট প্রকল্প থেকে। প্রতিবেদনে আরও দেখানো হয়েছে যে তার মোট নগদ এবং ব্যক্তিগত সম্পদের পরিমাণ $610 মিলিয়ন, এবং তার সামাজিক মিডিয়া এবং ব্র্যান্ডিং ব্যবসা $240 মিলিয়ন উপার্জন করে। এছাড়াও তিনি নিউইয়র্কের বাইরে $230 মিলিয়ন মূল্যের রিয়েল এস্টেটের মালিক।

আরও পড়ুন: ডোনাল্ড ট্রাম্পকে “ফায়ারপাওয়ার” অভিযুক্ত করার আগে তার জন্য নতুন প্রতিরক্ষা অ্যাটর্নি নিয়োগ

এই পতনটি তার সোশ্যাল মিডিয়া সম্পদের উল্লেখযোগ্য হ্রাস থেকে এসেছে, যা গত বছরের সেপ্টেম্বরে $730 মিলিয়ন অনুমান করা হয়েছিল। এখন, ব্যবসার মূল্য মাত্র $180 মিলিয়ন।

প্রতিবেদনে আরও দেখানো হয়েছে যে ডোনাল্ড ট্রাম্পের সর্বোচ্চ সম্পদের সম্পত্তি ম্যানহাটনে আমেরিকার 1290 অ্যাভিনিউ। তার দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল সম্পত্তি হল ফ্লোরিডার পাম বিচে মার-এ-লাগো, যেখানে ডোনাল্ড ট্রাম্প 2021 সালে অফিস ছাড়ার পর থেকে বসবাস করছেন। এটির মূল্য $325 মিলিয়ন।

ডোনাল্ড ট্রাম্প 1982 সালে ফোর্বস 400 তালিকায় প্রথম উপস্থিত হন যখন তার মোট মূল্য $0.2 বিলিয়ন ছিল।


Source link

By ADMIN

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *