মুম্বই: মুকেশ আম্বানির রিলায়েন্স গ্রুপ, আদানি গ্রুপ, জিন্দাল পাওয়ার এবং স্ক্র্যাপ ডিলারদের একটি গ্রুপ কিশোর পিয়ানি ফিউচার রিটেইলের জন্য দরদাতাদের মধ্যে রয়েছে, যা একসময় দেশের দ্বিতীয় বৃহত্তম চেইন ছিল।
এক বছর পর স্বীকৃতি গ্রুপটি 835টি ফিউচার রিটেইল স্টোর অধিগ্রহণ করেছে, কোম্পানিটিকে তার বিতরণ চেইনের একটি ছোট অংশ রেখে দিয়েছে এবং কোম্পানি বলেছে যে 49 জন সম্ভাব্য আবেদনকারী দেউলিয়াত্ব প্রক্রিয়ার অধীনে আগ্রহের অভিব্যক্তি জমা দিয়েছেন।

উচ্চ (3)

2022 সালের ফেব্রুয়ারিতে স্টোরের অবস্থানগুলি অধিগ্রহণ করার পরে, রিলায়েন্স ফিউচারের বিগ বাজারের আউটলেটগুলিকে স্মার্ট বাজারে স্থানান্তরিত করেছে। সেন্ট্রাল এবং ফুডহলের মতো কিছু অপারেটিং স্টোর ছাড়াও, ফিউচার রিটেলের বেশিরভাগ সম্পদ হল আসবাবপত্র এবং ফিক্সচার, যে কারণে স্ক্র্যাপ ডিলার এবং সম্পদ পুনর্নির্মাণ কোম্পানিগুলি আগ্রহী। জেসি ফুল এবং গর্ডন ব্রাদার্স।
রিলায়েন্স গ্রুপ ₹24,713 কোটিতে ফিউচার রিটেল কিনতে সম্মত হয়েছিল কিন্তু অ্যামাজন, যেটি আগে ফিউচারে বিনিয়োগ করেছিল, এই চুক্তিতে প্রতিদ্বন্দ্বিতা করেছিল বলে একাধিক মামলার মুখোমুখি হয়েছিল।
পরবর্তী পর্যায়ে ঋণদাতাদের জড়িত থাকবে যারা দরদাতাদেরকে দৃঢ় প্রতিশ্রুতির জন্য আমন্ত্রণ জানায় যখন অ-গুরুতর দরদাতারা প্রত্যাহার করে নেয়।

ঋণদাতারা বিডগুলোকে দলে ভাগ করেছে। দরদাতারা সম্পূর্ণ কোম্পানি বা নির্দিষ্ট গ্রুপের জন্য বিড করতে পারেন। প্রথম গ্রুপটি একটি নির্দিষ্ট এলাকায় খুচরা ব্যবসা নিয়ে গঠিত। দ্বিতীয় গ্রুপ FRL টিএনএসআই রিটেলের মালিক, যা WH স্মিথ বিজনেস এবং ওয়েলকাম রিটেলের মালিক, অন্যদিকে ক্লাস্টার III হল গ্রুপের ফুডহল ব্যবসা। চতুর্থ গোষ্ঠীটি জায় এবং স্থায়ী সম্পদ নিয়ে গঠিত। কোম্পানির অবশিষ্ট সমস্ত সম্পদ পঞ্চম গ্রুপের অংশ।
রেজোলিউশন বিশেষজ্ঞ বিদেশী বন্ডহোল্ডার, ব্যাঙ্ক এবং দেশীয় বন্ডহোল্ডার সহ 28টি আর্থিক ঋণদাতাদের কাছ থেকে 17,511 কোটি টাকার দাবি স্বীকার করেছেন। স্বীকৃত সর্বোচ্চ দাবি বিদেশী বন্ডহোল্ডারদের কাছ থেকে 4,109 কোটি টাকা।

এছাড়াও পড়ুন

অ্যাপল মুম্বাইয়ে তার ফ্ল্যাগশিপ স্টোরকে ঘিরে কোনো “প্রতিযোগিতা” চায় না

একটি প্রতিবেদন অনুসারে, অ্যাপল অ্যামাজন, ফেসবুক, গুগল, এলজি, মাইক্রোসফ্ট, সনি, টুইটার, বোস, ডেল, ডেভিয়েলেট, ফক্সকন, গারমিন, হিটাচি, এইচপি, এইচটিসি, আইবিএম, ইন্টেল, লেনোভো এবং নেস্ট সহ 22টি ব্র্যান্ড চিহ্নিত করেছে। , Panasonic এবং Toshiba, তাদের তাদের “নিজস্ব অঞ্চল” এর বাইরে রাখা উচিত। ব্র্যান্ড উপস্থিতি অন্তর্ভুক্ত

রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস এবং এপ্রিল মুন খুচরো, যা আদানি গ্রুপের অংশ, অনেক স্ক্র্যাপ ডিলার এবং রিসাইক্লাররা আগ্রহ দেখিয়েছেন। এর মধ্যে রয়েছে এআর ইন্ডিয়া স্ক্র্যাপ সলিউশন এবং আব্দুল্লাহ এইচ শেখ স্ক্র্যাপ ডিলারআর্থ জোন রিসাইক্লিং, ইকো গ্লোব ই-ওয়েস্ট রিসাইক্লিং, গ্রীন ভ্যালি রিসাইক্লিং, হায়াত ই-রিসাইক্লার্স, রয়্যাল ফয়েজ রিসাইক্লিং, টিএইচ স্ক্র্যাপ ট্রেলার, অন্যান্য।
ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গত বছর ফিউচার রিটেলের বিরুদ্ধে দেউলিয়া হওয়ার প্রক্রিয়া শুরু করেছিল যখন খুচরা বিক্রেতা তার ঋণ পরিশোধ করতে ব্যর্থ হয়েছিল এবং এর ঋণদাতারা রিলায়েন্স গ্রুপের কাছে ফিউচার রিটেল বিক্রি করার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল। রিলায়েন্স 4,800 কোটি টাকা বকেয়া ভাড়া হিসাবে 835টি স্টোর অধিগ্রহণ করতে পেরেছে।



Source link

By ADMIN

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *